শিক্ষা
একাডেমিক যাত্রা
শিক্ষাগত পটভূমি
| স্তর | প্রতিষ্ঠান | বোর্ড/বিশ্ববিদ্যালয় | বছর | ফলাফল |
|---|---|---|---|---|
| দশম শ্রেণি | নবদ্বীপ বকুলতলা হাই স্কুল, নদীয়া, পশ্চিমবঙ্গ, ভারত | পশ্চিমবঙ্গ মাধ্যমিক শিক্ষা বোর্ড, কলকাতা | ২০১৭ | ৯৪% |
| দ্বাদশ শ্রেণি | নবদ্বীপ বকুলতলা হাই স্কুল, নদীয়া, পশ্চিমবঙ্গ, ভারত | পশ্চিমবঙ্গ উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ, কলকাতা | ২০১৯ | ৯৩.৮০% |
| স্নাতক (সম্মান) (গণিত) |
রামকৃষ্ণ মিশন বিদ্যামন্দির, বেলুড় মঠ, হাওড়া, পশ্চিমবঙ্গ, ভারত | কলকাতা বিশ্ববিদ্যালয় | ২০২২ | ৭৯.৯০% |
| স্নাতকোত্তর (এমএসসি) (গণিত) |
ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি, নয়াদিল্লি, হৌজ খাস | আইআইটি দিল্লি | ২০২৪ | ৭৪.৫৩% |
| এম.ফিল./পিএইচডি | বর্তমানে সুযোগের সন্ধানে | - | - | চলমান |
বর্তমান অবস্থা
বর্তমানে গণিতে পিএইচডি অবস্থানের খোঁজে; বিশেষায়িত ক্ষেত্র সংখ্যা তত্ত্ব, বাস্তব ও জটিল বিশ্লেষণ এবং বীজগণিত।
একাডেমিক কেন্দ্রীয় ক্ষেত্র
- সংখ্যা তত্ত্ব: পূর্ণসংখ্যার গুণাবলী ও সম্পর্কসমূহ
- বাস্তব বিশ্লেষণ: বাস্তব সংখ্যা, ধারা, শ্রেণি ও সতততা
- জটিল বিশ্লেষণ: জটিল চলকের ফাংশনের অনুসন্ধান
- বীজগণিত: বিমূর্ত বীজগাণিতিক গঠন ও প্রয়োগ
গবেষণা আগ্রহ
গবেষণা আগ্রহ প্রধানত বিশুদ্ধ গণিতের নিম্নলিখিত ক্ষেত্রে:
- অ্যানালিটিক নাম্বার থিওরি
- ডায়োফ্যান্টাইন বিশ্লেষণ
- কমপ্লেক্স ফাংশন থিওরি
- বীজগাণিতিক গঠন
আমি গণিতের তাত্ত্বিক ভিত অন্বেষণ ও কঠোর বিশ্লেষণমূলক গবেষণার মাধ্যমে এই মৌলিক ক্ষেত্রগুলিতে অবদান রাখতে আগ্রহী।